বঙ্গমাতা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক গোলাম জিলানী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on skype
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on print

নিজস্ব প্রতিবেদক: 

সদ্য ঘোষিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে পদ পেয়েছেন জামালপুরের (ইসলামপুর) কৃতি সন্তান গোলাম জিলানী। গত রবিবার (৩১জুলাই ) রাতে নবগঠিত আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। তিনি দীর্ঘকাল ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত এবং বঙ্গবন্ধুর আদর্শের  সৎ ও সাহসী ছাত্রলীগ কর্মী।

জিলানী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আমার পথচলা। দীর্ঘদিন থেকে ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছি। কখনো আদর্শ চেতনা থেকে বিন্দু মাত্র পিছপা হয়নি। প্রতিষ্ঠাকালীন কমিটি তে আমাকে মূল্যয়ন করা হয়েছে, এটা আমার জন্য অত্যন্ত গৌরবের ও আনন্দের। প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা কে। বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি, কিশোরগঞ্জের কৃতি সন্তান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শ্রদ্ধেয় ম. সাইফ উদ্দিন বাবু ভাই ও জামালপুরের কৃতি সন্তান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শ্রদ্ধেয় আরিফ হোসেন রিফাত ভাইকে।

 

তার বক্তবে আরো বলেন – বাংলাদেশ ছাত্রলীগ ৫২র ভাষা আন্দোলন, ৬ দফা দাবি, ৬৬র গন-অভ্যুথ্যান, ৭১ এর মহান মুক্তিযুদ্ধ সহ বাংলাদেশের সকল আন্দোলন, সংগ্রামে সবসময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছে, ভবিষ্যতেও দিবে ইনশাআল্লাহ্‌। বাংলাদেশ ছাত্রলীগের মূলনীতি হল শিক্ষা, শান্তি ও প্রগতি।এরই ধারাবাহিতা বজায় রেখে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। ছাত্রলীগের বেশিরভাগ ছাত্র মেধাবী। তাদের মাধ্যমেই দেশ একসময় উন্নতির শিখরে পৌঁছে যাবে ইনশাআল্লাহ্‌।

উল্লেখ্য, জামালপুর জেলার ইসলামপুর উপজেলার পৌর ৬ নং ওয়ার্ডে তার বাড়ি। তিনি ২০১৩ সালে “সরকারি ইসলামপুর নেকজাহান পাইলট মডেল হাই স্কুল” ইসলামপুর, জামালপুর থেকে এস এস সি এবং ২০১৫ সালে “শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ, ময়মনসিংহ ” থেকে এইচ এস সি পাশ করে বর্তমানে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে” ফিশারিজ বিভাগে অধ্যয়নরত আছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on skype
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on print

Leave a Reply

Your email address will not be published.

Prothom Kantha
Prothom Kantha

Place Your Ads

Contact Now +8801531984057

Place Your Ads

Contact Now +8801531984057

সম্পর্কিত খবর