গুলি করে আন্দোলন দমন করা যাবে না: ফখরুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on skype
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on print

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে আন্দোলনকে দমন করা যাবে না। ভোলায় দলের নেতা-কর্মীদের রক্তের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়েছে, এই দেশের মানুষ ফ্যাসিবাদি আওয়ামী সরকারকে ভয় করে না।

সোমবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আয়োজিত গায়েবানা জানাযায় অংশ নেওয়ার আগে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পুলিশের গুলিতে আমার দলের গণতন্ত্রকামী ভাইয়ের রক্ত ঝড়েছে, রক্ত ঝড়েছে ভোলায় বিনা উস্কানিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে, গুলি বর্ষণ করেছে। গুলি করে স্বেচ্ছসেবক দলের নেতা আব্দুর রহিমকে হত্যা করা হয়েছে। শুধু আব্দুর রহিম নয় আমাদের দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকসহ শতাধিক নেতাকর্মীকে গুলিবর্ষণ করে আহত করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, একটা শান্তিপূর্ণ কর্মসূচি, শান্তিপূর্ণ সমাবেশে এই ফ্যাসিবাদি শেখ হাসিনা আওয়ামী সরকারের পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে তারা জানান দিয়েছে পুলিশ দিয়ে নির্যাতন করে গুলিবর্ষণ করে তারা আন্দোলনকে দমন করতে চায়। কিন্তু ভোলায় দলের নেতা-কর্মীদের রক্তের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়েছে এই দেশের মানুষ কখনও ফ্যাসিবাদি সরকার আওয়ামী সরকারকে ভয় করবে না।

তিনি বলেন, তারা দেশকে মুক্ত করবার জন্য দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবার জন্য তাদের জীবন দিয়ে হলেও রক্ত দিয়ে হলেও তারা সেই চেষ্টা করবে। আমরা সেই রক্ত বৃথা যেতে দিতে পারি না। তাই এই শোককে শক্তিতে রুপান্তরিত করতে হবে। তার এই রক্ত দেওয়া ও আত্মত্যাগকে ধারণ করে সামনের দিকে আরও গতিশীল বেগমান হয়ে আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত হতে হবে।

এ সময় মির্জা ফখরুল দলের নিহত আব্দুর রহিমের রুহের মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন দলের নেতা কর্মীদের সুস্থতা কামনা করেন।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালে প্রিন্স, আব্দুস সালাম আজাদ, প্রচার শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on skype
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on print

Leave a Reply

Your email address will not be published.

Prothom Kantha
Prothom Kantha

Place Your Ads

Contact Now +8801531984057

Place Your Ads

Contact Now +8801531984057

সম্পর্কিত খবর